নবীনগরে কর্মহীন হতদরিদ্র বহু পরিবারে সহযোগিতার হাত বাড়ালেন মো:পারভেজ হোসেন

সারা পৃথিবীর ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাস থেকে মুক্তির লক্ষ্যে সরকারের তরফ হতে চিকিৎসা ব্যবস্থা সহ বিশেষ নিরাপত্তা এবং কঠোর নিয়ম,বিধি-নিষেধ কর্মসূচি নেওয়া হয়েছে।করোনাভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কর্মহীন-দিনমজুর মানুষ। নিত্যপণ্যের দোকান-পাট, ব্যবসা-প্রতিষ্ঠান প্রায় বন্ধ। এ অবস্থায় বিপদে পড়া দিন আনে-দিন খায় মানুষদের পাশে সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে অনেকেই এগিয়ে এসেছেন।

সরকারের করোনা ভাইরাস প্রতিরোধের জন্য সতর্কতামূলক ঘোষণা অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাকে লকডাউন করা হয়। হোম কোয়ারেন্টিন ও লকডাউন এর প্রভাবে নিত্য আয়ের মানুষগুলো কর্মহীন থাকায় অসহায় হয়ে পড়ে৷ এতে করে গরীব পরিবার অনেকের মধ্যে অভাবের মাত্রা আরো চরম আকার ধারণ করে।

ঠিক তখনই নিজ এলাকার কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার দায়িত্ব নেন বিগত পৌর নির্বাচনে মেয়র পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতাকারী,নবীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো:পারভেজ হোসেন। 

নবীনগর পৌর এলাকার নারায়নপুর গ্রামের বাসিন্দা,বিশিষ্ট সমাজ সেবক মো:পারভেজ হোসেন তার ব্যক্তি উদ্যোগে নিজ এলাকা ও আশপাশের হতদরিদ্র বহু পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় আহারের যোগান তুলে দেন।

সোমবার (৩০ মার্চ) দিনব্যাপী এ কার্যক্রমে কয়েকশো পরিবারের মাঝে তিনি এ সহায়তা প্রদান করেন।এবং সংকটময় পরিস্থিতি যত দিন থাকবে ততদিনই তার সাধ্য অনুযায়ী এ ধারা চলমান রেখে যেকোনো মূল্যে,যেকোনো পরিস্থিতিতে অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পাশে থাকার অঙ্গীকার করেন।
এছাড়াও তিনি করোনাভাইরাস প্রতিরোধের লক্ষে নিজ এলাকা ভাইরাস মুক্ত রাখতে পৌর সদর সহ নিজ গ্রামে জীবানুনাশক স্প্রে করেন।
চলমান এ পরিস্থিতি মোকাবিলায় তার এ প্রয়াস ব্যাপক প্রসংশা পেয়েছে বিভিন্ন মহলে।

মহতি এ কার্যক্রম শেষে সাবেক ছাত্রলীগ নেতা মো:পারভেজ হোসেন বলেন- বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও সংকটকালীন সময়ে সবচেয়ে বেশি বিপদে পড়েছে খেটে খাওয়া মানুষ। তাদের রোজগার প্রায় বন্ধ। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে তারা রীতিমতো অসহায় অবস্থায় আছে। রোজ কাজে না বেরোলে যাদের পেট চলে না, কিংবা খুবই দুঃস্থ তাঁদের সংসারে আমার ক্ষুদ্র এ প্রচেষ্টা কিছুটা হলেও লাগব হবে বলে আশা করছি।তিনি আরো বলেন, এটাই আমাদের মানবিক সমাজ। সরকারের পাশাপাশি এভাবে বেসরকারি উদ্যোগ কিংবা স্ব-স্ব স্থানে বিত্তবানদের মানবিক দৃষ্টিতে এগিয়ে আসলে নিম্ন আয়ের মানুষেরা উপকৃত হবেন। পাশাপাশি আমরা যে কোন দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো।
এদিকে সাবেক এই ছাএ নেতা জনাব মো:পারভেজ হোসেন এর বড় বোন মিসে:ফারজানা (পপি) এলাকার বেশ কিছু অসহায় দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেন এবং এলাকার সকলের কাছে তার পিতা মরহুম মোশারফ হোসেন(শিশু মাস্টার) এর জন্য দোয়ার প্রার্থনা করেন।

তিনি বর্তমানে US এর নিউইয়র্ক শহরে পরিবারসহ বসবাস রত আছেন।বর্তমানে নিউইয়র্ক শহরের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন ও করুন।এই পরিস্থিতিতে সে তার ও তার পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া করতে এলাকাবাসীর কাছে অনুরোধ করেন।
পাশাপাশি দেশ ও বিশ্বের সকল মানুষ কে এই মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তির জন্যও তিনি দোয়া প্রার্থনা করেন।